আজঃ সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, হেমন্তকাল

কমলগঞ্জে ‘প্রতীকি ইউএনও’ স্কুলছাত্রী জুতিকা

প্রকাশিতঃ October 13th, 2022, 6:47 pm |


কমলগঞ্জ প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জে এক ঘন্টার ‘প্রতীকি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)’ এর দায়িত্ব পালন করেন ৮ম শ্রেণির ছাত্রী জুতিকা রানী কর।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে গার্লস টেকওভার কর্মসুচীর অংশ হিসেবে এই দায়িত্ব পালন করে এ ছাত্রী।

উপজেলার দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থী ও তিলকপুর এনসিটিএফ এর চাইল্ড পার্লামেন্ট সদস্য জুতিকা রানী কর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের উপস্থিতিতে এক ঘন্টার প্রতিকী এ দায়িত্ব পালন করে। এ সময় বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ রোধে আলোচনা করা হয়।

নির্বাহী অফিসার সিফাত উদ্দিন বলেন, একসময় শিশুরাই সমাজ ও দেশের বিভিন্ন বড় জায়গায় আসবে, সমাজকে নেতৃত্ব দেবে। এই ধরনের কর্মসূচীর মাধ্যমে কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীদের নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে আত্মবিশ্বাসী এবং উৎসাহিত করবে।

তিনি এই ধরনের অনুষ্ঠান আয়োজন করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান। তাই শিশুদের ছোট থেকেই দেশের জন্য প্রস্তুত করা সকলের দায়িত্ব।

 

এ সময় উপস্থিত ছিলেন- সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, নিরঞ্জন দেব, ‘আর ডবিøউ ডিও-ওয়াই মুভ প্রকল্প কর্মকর্তা বাবুল কুমার সিংহ, জাহিদুল ইসলাম রশিদ, মো: মহসিন রেজা, সুমী রানী কর, জয়ন্ত কর প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই জুতিকা রানী কর উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিনের নিকট এক ঘন্টার জন্য দায়িত্ব পালনের অনুমতির একটি আবেদনপত্র করেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের অনুমতিক্রমে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয় প্রতীকী উপজেলা নির্বাহী অফিসার জুতিকাা রানী করকে। তারপর উক্ত পদের কি কি দায়িত্ব সেই সম্পর্কে ধারণা দেন তিনি। স্কুল ছাত্রী জুতিকা সেই ধারণা থেকে দীর্ঘ এক ঘন্টা দায়িত্ব পালন করেন। সব শেষে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনামূলক বক্তব্য দেন।

প্রতীকি দায়িত প্রাপ্ত ইউএনও জুতিকাা রানী কর বলেন, দীর্ঘদিন ধরে এনসিটিএফ এর সাথে কাজ করছি, তবে জন্য এই ধরনের অভিজ্ঞতা নতুন, এক ঘন্টার প্রতীকী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করায় নিজেকে খুব গর্বিত মনে করছি। সমাজের নেতৃস্থানীয় জায়গাগুলোতে মেয়েদের অংশগ্রহণের জন্য কাজ করার অঙ্গীকার করছি। ভালো করে পড়াশোনা করে দেশের সেবা করা এমন কিছু কাজের সাথে যুক্ত হতে চাই।


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!