আজঃ সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, হেমন্তকাল

ঘূর্ণিঝড় সিত্রাং-দেশজুড়ে কমপক্ষে ১৪ জনের মৃত্যু

প্রকাশিতঃ October 25th, 2022, 2:03 pm |


রাজনগর বার্তা রিপোর্ট : ঘূর্ণিঝড় সিত্রাংয়ের তাণ্ডবে গাছ ভেঙে পড়ে, দেয়াল ধসে ও পানিতে ডুবে দেশের বিভিন্ন স্থানে অন্তত ১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে কুমিল্লায় একই পরিবারের তিনজন, ভোলায় চারজন, সিরাজগঞ্জে দুজন, গোপালগঞ্জ দুজন এবং নড়াইল, বরগুনা ও নোয়াখালীতে একজন করে মারা গেছেন।

সিত্রাংয়ের প্রভাবে ভোলায় গাছচাপায়, আতঙ্কে ও নদীতে ডুবে এখন পর্যন্ত চারজন মারা গেছেন। আজ মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

নিহতরা হলেন ভোলা সদর উপজেলার ধনিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের মো. মফিজল ইসলাম (৬০), দৌলতখান উপজেলার পৌর ৫ নম্বর ওয়ার্ডের বিবি খাদিজা (৮০), চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানা এলাকার চেয়ারম্যান বাজারের মো. মনিরুল ইসলাম (৩০) ও লালমোহন উপজেলার লর্ড হার্ডিঞ্জের ফাতেমাবাদ এলাকার আয়শা বেগম (৩০)।

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেসাখাল বাজার ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে ঘরের ওপর গাছ পড়ে একই পরিবারে তিনজনের মৃত্যু হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান মেহেবুব এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলেন নেজাম উদ্দিন, তাঁর স্ত্রী শারমিন আক্তার সাথি ও তাঁদের দুই বছরের শিশু নুসরাত।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সিত্রাংয়ের জেরে গাছচাপায় দুই নারীর মৃত্যু হয়েছে। তাঁরা হলেন উপজেলার পাঁচকাহিনিয়া গ্রামের রেজাউল খাঁর স্ত্রী শারমিন বেগম (২৫) ও বাঁশবাড়িয়া গ্রামের হান্নান তালুকদারের স্ত্রী রুমিছা বেগম (৬৫)।

বৈরী আবহাওয়ার মধ্যে সোমবার রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পূর্ব মোহনপুর এলাকায় নির্মাণাধীন শিল্পপার্কের উত্তর পাশে নৌকাডুবির ঘটনায় মা ও ছেলের মৃত্যু হয়। মৃতরা হলেন পূর্ব মোহনপুর গ্রামের খোকন শেখের স্ত্রী আয়েশা সিদ্দিকা (৩০) ও তাঁদের শিশুসন্তান আরাফাত।

নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে সোমবার দুপুরে গাছের ডাল পড়ে মর্জিনা বেগম (৪০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়। তাঁর বাড়ি বাগেরহাট সদর উপজেলার অর্জনবাহার গ্রামে।

রাত ৮টার দিকে ঘরের ওপর গাছ পড়লে ভেতরে চাপা পড়ে মৃত্যু হয় বরগুনার সদর উপজেলার সোনাখালী এলাকার আমেনা খাতুনের।

সিত্রাংয়ে নোয়াখালীর সুবর্ণচরে ঘরের ওপর গাছ ভেঙে পড়ে স্নেহা নামের এক বছর বয়সী শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন শিশুটির মা আমেনা বেগম (২৩)। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাত ৩টার দিকে বসতঘরের ওপর পাশের একটি গাছ ভেঙে পড়ে। এতে ঘরটি দুমড়ে-মুচড়ে যায় এবং ভেতরে থাকা স্নেহা মারা যায়। গুরুতর আহত হন আমেনা।

এদিকে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলায় মহাসড়কে গাছ উপড়ে পড়ে সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে। রাজধানী ঢাকায়ও বেশ কয়েকটি স্থানে সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত হয়। ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা গাছ সরিয়ে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছেন।


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!