আজঃ বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, বর্ষাকাল

পলাতক আসামিদের সঙ্গে নিজের জন্মদিন উদ্‌যাপন, ওসি প্রত্যাহার

প্রকাশিতঃ March 17th, 2022, 7:23 pm |


রাজনগর বার্তা রিপোর্ট : কক্সবাজারের চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গণি থানার ভেতর পলাতক আসামিদের সঙ্গে কেক কেটে জন্মদিন পালন করায় তাঁকে কর্মস্থল থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে তাঁকে প্রত্যাহারের এ আদেশ দেন কক্সবাজার জেলা পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

পুলিশ সুপার স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, ওসি মুহাম্মদ ওসমান গণি গত ২ মার্চ সন্ধ্যায় জন্মদিন উপলক্ষে থানার অফিস কক্ষে পলাতক আসামিদের সঙ্গে নিয়ে কেক কেটে জন্মদিন পালন করেন। তখন ওসির পাশেই দাঁড়িয়ে ছিলেন গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত পলাতক আসামি আরহান মাহমুদ রুবেলসহ অন্যরা। পলাতক আসামিরা ওসির জন্মদিন পালন করায় জনসম্মুখে কক্সবাজার জেলা পুলিশ তথা বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন হয়েছে। তাই চকরিয়া থানার ওসিকে দায়িত্ব থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

২ মার্চ ওসি ওসমান গণির জন্মদিন ছিল। ওই দিন তিনি নিজ কার্যালয়ে হত্যাচেষ্টা মামলার পলাতক আসামিদের সঙ্গে কেক কেটে জন্মদিন পালন করেন। জন্মদিন পালনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে সমালোচনা শুরু হয়। এ ছাড়া গত ২৩ ফেব্রুয়ারি আজকের পত্রিকার অনলাইনে ‘জনপ্রতিনিধি, রাজনীতিক, সাংবাদিক কারওই কল ধরেন না তিনি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এ নিয়েও তোপের মুখে পড়েন ওসি ওসমান গণি।

আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, ছাত্রলীগের আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জেরে ২০১৯ সালের ২৯ এপ্রিল রাতে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সদস্য তারেকুল ইসলাম রাহিতকে কুপিয়ে গুরুতর আহত এবং তাঁর মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ ঘটনায় তারেকুলের ছোট ভাই তানজীমুল ইসলাম বাদী হয়ে চকরিয়া উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেলকে প্রধান আসামি করে ১০ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় হত্যাচেষ্টার মামলা করেন। আদালতে ওই মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন।

এ ব্যাপারে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জুয়েল ইসলাম আজকের পত্রিকাকে বলেন, ‘ওসিকে (ওসমান গণি) প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনসে নিয়ে যাওয়া হয়েছে।’


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!