আজঃ বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, বর্ষাকাল

বড়লেখায় মাকে হত্যার চেষ্টা, কারাগারে ছেলে

প্রকাশিতঃ May 17th, 2022, 9:15 pm |


রাজনগর বার্তা রিপোর্ট : মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় মাকে হত্যাচেষ্টার মামলায় ছেলে আব্দুস শুকুরকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। অভিযুক্ত ছেলে এক বছরের সাজা পেয়ে প্রায় আড়াই বছর পালিয়ে ছিলেন। গতকাল সোমবার দুপুরে জামিনের জন্য তিনি আদালতে হাজির হন। এ সময় বড়লেখা আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক জামিন না-মঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আজ মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বড়লেখা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পুলিশের সিএসআই মো. মুজিবুর রহমান। আব্দুস শুকুর উপজেলার সুজানগর ইউনিয়নের বারহালী গ্রামের সফিক উদ্দিনের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, মা ছমরুন নেছার সম্পত্তি জোরপূর্বক নিজের নামে রেজিস্ট্রি করে নিতে ব্যর্থ হয়ে তাঁর ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালাতে থাকেন ছেলে আব্দুস শুকুর। ২০১৭ সালের ১৭ সেপ্টেম্বর অভিযুক্ত ছেলে আব্দুস শুকুর সম্পত্তি রেজিস্ট্রি করে না দেওয়ায় মা ছমরুন নেছাকে শ্বাসরুদ্ধ করে হত্যার চেষ্টা চালান এবং মায়ের জমি বিক্রির টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যান। এ সময় ছেলের নির্যাতনে বৃদ্ধা মায়ের শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়। এ ঘটনায় ২০১৭ সালের ৩ অক্টোবর আহত ছমরুন নেছা ছেলে আব্দুস শুকুরকে প্রধান আসামি করে আদালতে মামলা করেন। সাক্ষ্য-প্রমাণে দণ্ডবিধির ৩২৩ ধারার অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় ২০১৯ সালের ২৩ অক্টোবর আসামি আব্দুস শুকুরের বিরুদ্ধে আদালত এক বছরের সশ্রম কারাদণ্ডের রায় ঘোষণা করেন। এর পরই তিনি আত্মগোপনে চলে যান।

পুলিশের সিএসআই মো. মুজিবুর রহমান জানান, মায়ের মামলায় এক বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত আসামি ছেলে আব্দুস শুকুর দীর্ঘদিন সাজা মাথায় নিয়ে পালিয়ে বেড়িয়েছেন। গতকাল সোমবার আদালতে হাজির হয়ে আপিলের নিমিত্তে তিনি জামিন চান। আদালত জামিন না-মঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

 

সৌজন্য : আজকের পত্রিকা


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!