আজঃ রবিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, শরৎকাল

রাজনগরের সার সংকট মোকাবেলায় ভূমিকা রাখলেন মিলন বখত

প্রকাশিতঃ September 8th, 2022, 10:29 pm |


আক্তার হোসেন সাগর : মৌলভীবাজারের রাজনগরে চলতি আমনের ভড়া মৌসুমে সারের তীব্র সংকট দেখা দিয়েছিলো। স্থানীয় বাজারের খুচরা দোকানে ও ডিলারের কাছে কৃষকদের চাহিদামতো মিলছিলো না সার। ফলে চরম বিপাকে পড়েছিলেন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের কৃষকরা। বাজারে সার পেয়ে আমন ধানের আবাদ নিয়ে শঙ্কায় পড়েছিলেন কৃষকরা। বুধবার রাতে উপজেলার গবিন্দবাটী বাজারের সার ডিলার রতন দাশ তার বরাদ্ধের ৫০ টন সারের মধ্যে ২৫ টন সার উত্তোলন করেন। তাৎক্ষণিক খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে উপজেলার বিভিন্ন বাজার থেকে সাব ডিলারসহ কৃষকরা সার নিয়ে গেলে বৃহস্পতিবার বিকালের মধ্যে গবিন্দবাটী বাজারের রতন দাশের দোকানের সার শেষ হয়ে যায়। বিকাল থেকে কৃষকরা গবিন্দবাটী বাজারের সার ডিলার রতন দাশের দোকানে এসে সার না পেয়ে হতাশ হয়ে পড়েন। শুরু হয় বিভিন্ন গুঞ্জন । উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে এসে সারের জন্য গবিন্দবাটী বাজারে সমবেত হতে থাকেন কৃষকরা। খবর পেয়ে তাৎক্ষনিক গবীন্দবাটী বাজারের হাজির হোন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন বখত। কৃষকদের চাষাবাদ সম্পর্কে খোঁজ খবর নেন। তখন কৃষকরা দাবী করেন সার না পেলে বাড়ি ফিরে যাবেন না। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন বখত কৃষকদের সার পাওয়ার আশ্বাস দিয়ে শান্ত করে কথা বলেন মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সামছুদ্দিন আহমেদ এবং উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পাল এর সাথে । তাঁদের সহযোগিতায় তাৎক্ষনিক সার সংকটন মোকাবেলায় ৫ টন সারের ব্যবস্থা করেন। সারের স্থায়ী সংকট মোকাবেলায় রোববার থেকে উপজেলার সবকটি ইউনিয়নের ডিলাররা পর্যাক্রমে সার উত্তোলনেরও ব্যবস্থা করেন তিনি।

সার নিতে আসা কৃষক আলী হোসেন বলেন আজ চেয়ারম্যান মিলন বখত না আসলে আমরা সার পেতাম না। রাজনগরে সার আসছে শুনে আমি কাজের লোক ঠিক করে রাখছি। আজ সার নিয়ে গেলে কাল আমার জমিতে কাজ করবে কাজের লোক।

গবীন্দবাটী বাজারের সার ডিলার রতন দাশ বলেন, গতকাল রাতে আমি আমার বরাদ্ধের ৫০ টনের মধ্যে ২৫টন সার উত্তোলন করেছিলাম। সারাদিন উপজেলার কয়েকটি ইউনিয়নের সাব ডিলার এবং কৃষকরা এসে সার নিয়ে গেছেন।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনসুরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিলন বখত বলেন সারের সংকট শুনে আমি এখানে আসি। এসে দেখি ২৫ জনের মতো কৃষক সারের জন্য বসে আছেন কিন্তু ডিলারের দোকানে সার নেই। তাৎক্ষনিক আমি মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনের সংসদ সদস্য নেছার আহমদ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সামছুদ্দিন আহমেদ এবং উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা পালের সাথে কথা বলি । কৃষকদের সমস্যার কথা তাদের জানালে তারা তাৎক্ষনিক আমাকে ৫ টন সারের ব্যবস্থা করে দেন। এজন্য তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি।


এই বিভাগের আরো খবর

  • September 17, 2022 | 4:54 pm

    রাজনগর বার্তা রিপোর্ট : মৌলভীবাজারের রাজনগরে থ্রী স্টার ইনকর্পোরেটেড এর অর্থায়নে বন্যার্তদের পুর্নবাসনে সহযোগিতার প্রয়াসে উপহার স্বরূপ ঢেউটিন বিতরণ বিস্তারিত...

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!