আজঃ সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, হেমন্তকাল

রাজনগর হাসপাতালে রোগী ভর্তি বন্ধ ঘোষণা

প্রকাশিতঃ September 23rd, 2022, 11:48 am , |


আক্তার হোসেন সাগর : মৌলভীবাজারের রাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ভবন ঝুঁকিপূর্ণ হওয়ায় হাসতালের অন্তঃবিভাগে রোগী ভর্তি বন্ধ ঘোষণা করছে হাসাতাল কতৃপক্ষ। হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালের বিভিন্ন জায়গায় (ছাদ, দেয়াল, ভীম, কলাম ইত্যাদি) ফাটল ধরে গেছে ও বিভিন্ন জায়গায় আস্তর খসে পরেছে। নির্বাহী প্রকৌশলী ও সুপারিন্টেন্ডেন্ট প্রকৌশলী হাসপাতাল ভবনটি পরিদর্শন করে নিন্মমানের কাজের কারনে হাসপাতাল ভবনটি ঝুঁকিপূর্ন, বিশেষ করে হাসপাতালের বহিঃবিভাগ ও মহিলা ওয়ার্ড (দক্ষিন-পূর্ব) বেশি ঝুঁকিপূর্ন ঘোষণা করায় হাসপাতালে রোগী ভর্তি বন্ধ করা হয়েছে।

উপজেলার প্রায় আড়াই লাখ মানুষের একমাত্র চিকিৎসা সেবাকেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল দুপুরে সরেজমিনে দেখা যায়, স্বাস্থ্য কমপ্লেক্সের পুরোনো দোতলা ভবনের ছাদের বিভিন্ন স্থানে পলেস্তারা খসে রড বের হয়ে আছে এবং দেয়াল, ভীম, কলামে ফাটল দেখা দিয়েছে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মৌলভীবাজার কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম পাটান বলেন, খবর পেয়ে আমি ও আমাদের সিলেটের সুপারেটেন্ড প্রকৌশলী হাসপাতালটি পরিদর্শনে গিয়াছিলাম প্রতক্ষ্যদর্শীদের বক্তব্য ও ভবনটির বিভিন্ন ফাটল দেখে একটু ঝুঁকিপূর্ণ মনে হয়েছে আমাদের কাছে। তাই আমরা ঝুঁকিপূর্ণ লিখে দিয়েছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আফজালুর রহমান জানান, গত শনিবার গভীর রাতে বিকট শব্দ করে হাসপাতাল ভবনটিতে বড় বড় ফাটল দেখা দেয় । জরুরী বিভাগের কর্মরত ডাক্তার আমাকে খবর দিলে এসে দেখতে পাই ভবনটির বিভিন্ন জায়গার আস্তর খসে পরেছে, ভীমগুলোতে বড় বড় ফাটল এবং গ্রীলগুলো বেকে যায় । আমি তাৎক্ষনিক সিভিল সার্জনকে জানালে সার্ভিস জানান গুরুত্বসহকারে নির্বাহী প্রকৌশলী মৌলভীবাজার ও সিলেটের সুপারেন্টেড প্রকৌশলীকে জানালে উনারা এসে ভবনটি পরিদর্শন করে ভবনটি ঝঁকিপূর্ণ ঘোষণা করেন। আমরা বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তরের এডিজিকে জানালে তিনি বলেন এই অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ, ঝুঁকি নিয়ে রোগী ভর্তি করা যাবে না। তাই আমরা রোগী ভর্তি বন্ধ রেখেছি।


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!