আজঃ বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, বর্ষাকাল

সিলেটে পানির নিচে রেলস্টেশনের ১ ও ২ নম্বর পার্কিং লাইন

প্রকাশিতঃ June 18th, 2022, 12:35 am |


রাজনগর বার্তা রিপোর্ট : পাহাড়ি ঢল ও টানা বৃষ্টিতে দ্বিতীয় দফায় ভয়াবহ বন্যায় পানিতে তলিয়ে গেছে সিলেট রেলওয়ে স্টেশনের পার্কিং এলাকা ১ ও ২ নম্বর রেললাইন। তবে রেলওয়ের ৩ ও ৪ নম্বর লাইন এলাকা শুকনো থাকায় এ দুটি লাইনে ট্রেন চলাচল করছে।

শুক্রবার (১৭ জুন) রাতে সিলেট রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মো. নুরুল ইসলাম বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার (১৬ জুন) থেকে রেলওয়ে স্টেশনে বিদ্যুৎ নেই। বন্যার কারণে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টা থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়। এরপর থেকে জেনারেটরের মাধ্যমে রেলের কার্যক্রম চালানো হচ্ছে। তবে সবসময় জেনারেটরও চালানো যাচ্ছে না। তাই জেনারেটর অন-অফ করেই রেলস্টেশন সচল রাখা হয়েছে।

এছাড়া সিলেট রেলওয়ে স্টেশনের পার্কিং এবং ১ ও ২ নম্বর লাইনে পানির নিচে চলে গেছে। তবে রেলওয়ের ৩ ও ৪ নম্বর লাইন তুলনামূলক উচু থাকায় এখনো এ দুটি লাইনে ট্রেন চালাতে বলা হয়েছে চালকদের। যেভাবে পানি বাড়ছে, আর কতদিন এভাবে ট্রেন চালানো যাবে বুঝতে পারছি না। এছাড়া সিলেট-ছাতক রেললাইনের বিশ্বনাথ ও ছাতকের কিছু অংশে পানিতে তলিয়ে যাওয়ায় ছাতক পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ আছে।

এর আগে স্মরণকালের ভয়াবহ বন্যার কারণে শুক্রবার দুপুরে সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ করে দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!