আজঃ শনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, শরৎকাল

সিলেটে বন্যার্তদের জন্য নতুন করে আরও ত্রাণ বরাদ্দ

প্রকাশিতঃ July 6th, 2022, 9:22 pm |


রাজনগর বার্তা রিপোর্ট : বন্যা পরিস্থিতি মোকাবিলায় সিলেটের জন্য নতুন করে আরও বরাদ্দ এসেছে। বরাদ্দের মধ্যে প্রায় দেড় কোটি টাকা এবং ৫০০ মেট্রিক টন চাল রয়েছে। এছাড়া ২ হাজার বান্ডিল ঢেউটিনও বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। কুশিয়ারা নদীর পানি কোথাও কোথাও ফের বাড়তে থাকায় বানভাসিদের দুর্ভোগ বাড়ছে। বন্যাদুর্গত এসব এলাকায় রয়েছে খাবার ও বিশুদ্ধ পানির সংকট।

মঙ্গলবার সিলেট জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, বন্যার্তদের জন্য নতুন করে ৫০০ মেট্রিক টন চাল, নগদ অর্থ হিসেবে বিতরণের জন্য ১ কোটি টাকা, গৃহমঞ্জুরি বাবদ ৬০ লাখ টাকা এবং ২ হাজার বান্ডিল ঢেউটিন বরাদ্দ পাওয়া গেছে। এখন অবধি সিলেটে নগদ ৪ কোটি ১৭ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে।

এর মধ্যে ৬৫ লাখ টাকা এসেছে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে। এর বাইরে ২ হাজার ১১২ মেট্রিক টন চাল, শিশুখাদ্যের জন্য ১০ লাখ টাকা, গোখাদ্যের জন্য ১০ লাখ টাকা এবং ২০ হাজার ১২৮ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ পাওয়া গেছে।

 

গেল জুন মাসের ১৫ তারিখ থেকে সিলেটে শুরু হওয়া বন্যায় বিপর্যস্ত অনেকে। ২১ দিন পার হলেও এখনো জেলার অনেক জায়গা থেকে নামেনি পানি। যে কারণে এসব এলাকার লোকজনদের মাথা গোঁজার ভরসা হয়ে আছে আশ্রয়কেন্দ্র। প্রায় ২৫ হাজারের মতো লোকজন এখনো আশ্রয়কেন্দ্রে অবস্থান করছেন।

এদিকে, ধীরগতিতে পানি নামার কারণে সিলেট নগরীর কয়েকটি এলাকা এখনও জলাবদ্ধ। সেইসাথে বন্যায় বিভিন্ন স্থানে রাস্তাঘাট ভেঙে যাওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। জেলার যেসব স্থান থেকে বন্যার পানি নেমেছে সেসব এলাকায় নিম্নআয়ের লোকজন এখন নেমেছেন টিকে থাকার লড়াইয়ে। বুধবারও সরকারি-বেসরকারি এবং ব্যক্তি উদ্যোগেও বিভিন্ন জায়গায় ত্রাণ বিতরণ কার্যক্রম চালু ছিল।


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!