আজঃ সোমবার, ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, হেমন্তকাল

সিলেটে বিএনপির সমাবেশ: ধর্মঘটে দুর্ভোগে সাধারণ যাত্রীরা

প্রকাশিতঃ November 18th, 2022, 2:56 pm |


রাজনগর বার্তা রিপোর্ট : সিলেটে আগামীকাল শনিবার বিএনপির বিভাগীয় সমাবেশ। বিএনপির সমাবেশের আগে তিন দফা দাবিতে দুই দিনব্যাপী পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে সুনামগঞ্জ বাস মালিক সমিতি। আজ শুক্রবার সকাল থেকে পরিবহন ধর্মঘটের কারণে সাধারণ যাত্রীরা পড়েছে চরম দুর্ভোগে। হঠাৎ এমন ধর্মঘটের কারণে জেলার বিভিন্ন উপজেলা থেকে আসা যাত্রীরা বিপাকে পড়েছে। অনেকেই জানত না পরিবহন ধর্মঘটের কথা।

সিলেটে যাওয়ার জন্য জামালগঞ্জের সৌরভ তালুকদার সুনামগঞ্জ বাস টার্মিনালে এসে আটকা পড়েছেন। তিনি বলেন, এভাবে হঠাৎ পরিবহন ধর্মঘট ডাকায় আমরা চরম দুর্ভোগে পড়েছি। সিলেটে জরুরি কাজে যাওয়ার জন্য বের হয়েছিলাম। এখন আবার বাড়ি ফিরে যেতে হবে।

সিলেট ওসমানী মেডিকেলের এক রোগীর স্বজন সুনামগঞ্জ সদর উপজেলার মঙ্গলকাটা গ্রামের রহিম উদ্দিন জানান, ‘আমার মা অসুস্থ, সিলেট হাসপাতালে ভর্তি আছেন। আমি আজকে চিকিৎসার খরচের টাকা নিয়া যাইতাম। এখন বাস বন্ধ, তাই বিকল্প উপায়ে বাড়তি টাকা দিয়ে যাচ্ছি।

তিন দফা দাবিগুলোর মধ্যে সুনামগঞ্জ-সিলেট সড়কের লামাকাজী সেতু থেকে টোল আদায় বন্ধ করা, সুনামগঞ্জের বিভিন্ন সড়কে রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশা বন্ধ করা এবং সুনামগঞ্জের একমাত্র বাস টার্মিনালটি সংস্কার করা।

বাস মালিক সমিতি জানায়, দীর্ঘদিন ধরে সুনামগঞ্জ-সিলেট সড়কের জরাঝির্ণ লামাকাজি সেতু থেকে টোল আদায় করা হচ্ছে। টোল আদায় বন্ধের দাবিতে বিভিন্ন দপ্তরে জানানো হলেও কোনো কাজে আসছে না বলে উল্লেখ করেন পরিবহন মালিক সমিতির নেতারা।

নেতারা বলেছে, অন্যদিকে সুনামগঞ্জের অভ্যন্তরীণ সড়কসহ সুনামগঞ্জ থেকে সিলেট পর্যন্ত নিবন্ধনহীন সিএনজিচালিত অটোরিকশা অবাধে চলে আসছে। এগুলো বন্ধে কোনো কার্যক্রম নেই প্রশাসনের, তাই বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

এ ছাড়া সুনামগঞ্জের একমাত্র বাস টার্মিনালটির অবস্থা নাজুক। টার্মিনাল থাকলেও সংস্কারের অভাবে দেড় যুগ ধরে ব্যবহার করা হচ্ছে না। এই টার্মিনালটি সংস্কারের দাবি জানিয়েছে পরিবহন মালিক সমিতির নেতারা। শুক্রবার ৬টা থেকে শুরু হয়ে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত এই ধর্মঘট চলমান থাকবে।


এই বিভাগের আরো খবর

মতামত দিন

সম্পাদক ও প্রকাশকঃ
আক্তার হোসেন সাগর

ব্যবস্থাপনা সম্পাদকঃ
মোঃ শহীদ বকস

প্রধান উপদেষ্টাঃ
সৈয়দা জোহরা আলাউদ্দিন

উপদেষ্টা মণ্ডলীর সদস্যঃ
আকলু মিয়া চৌধুরী
এম. রহমান লতিফ

সম্পাদক কর্তৃক সেন্ট্রাল রোড, রাজনগর, মৌলভীবাজার থেকে প্রকাশিত ও প্রচারিত।
মোবাইলঃ ০১৭১৫-৪০৫১০৪
Email: [email protected] | [email protected] (সম্পাদক)


Developed by - Great IT
error: Content is protected !!