Logo


আ.লীগের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা আজ

রাজনগর বার্তা রিপোর্ট ::
প্রকাশিত:রবিবার ২৬ নভেম্বর ২০২৩ | ২৩১জন দেখেছেন
Image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করা হবে আজ বিকেলে। রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে অবস্থিত দলের কেন্দ্রীয় কার্যালয়ে তালিকা ঘোষণা করবেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলীয় মনোনয়নপ্রত্যাশীদের কাছে ১৮ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ। এর মধ্যে কমপক্ষে ছয়টি আসনে একজন করে মনোনয়ন ফরম কেনেন। বাকি ২৯৪টি আসনে ৩ হাজার ৩৫৬ মনোনয়ন ফরম বিক্রি করেছে দলটি। ২৩ থেকে ২৫ নভেম্বর অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের বৈঠকে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগের বিভিন্ন সূত্র বলেছে, বিগত পাঁচ বছরের বিতর্কিত কর্মকাণ্ডসহ নানা অভিযোগে অভিযুক্ত প্রায় অর্ধশতাধিক সংসদ সদস্য এবার বাদের তালিকায় আছেন।

এর আগে দশম জাতীয় সংসদে আওয়ামী লীগের ৪৮ জন সদস্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি। আর নবম সংসদের ৬৩ জন বাদ পড়েন দশম সংসদ নির্বাচনে। আওয়ামী লীগ এসব আসনের মধ্যে কয়েকটি জাতীয় পার্টি ও ১৮ দলীয় জোটের শরিকদের জন্য ছেড়ে দেয়।

মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় করবেন শেখ হাসিনা
বাসস জানায়, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময় করবেন। আজ সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই মতবিনিময় সভা হবে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল জানানো হয়, সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচন উপলক্ষে গঠিত আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির সব সদস্য এবং আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী সব প্রার্থীকে জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, মনোনয়ন ফরমের রিসিভ কপি, প্রযোজ্য ক্ষেত্রে অনলাইন ফরমের ফটোকপিসহ যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন।

আরও খবর

শবে বরাত ২৫ ফেব্রুয়ারি

রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪

চার ধাপে হবে উপজেলা নির্বাচন, তারিখ ঘোষণা

মঙ্গলবার ০৬ ফেব্রুয়ারী ২০২৪