Logo

ছুটি ৭ জানুয়ারি : ভুয়া প্রজ্ঞাপন আমলে না নেওয়ার আহ্বান সিলেট জেলা প্রশাসকের

প্রকাশিত:বুধবার ০৩ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ৩৫৫জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ৭ জানুয়ারি সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী  এই ছুটি ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।


তবে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৫-৮ জানুয়ারি ছুটি ঘোষণা সংক্রান্ত একটি বানোয়াট প্রজ্ঞাপন ছড়িয়ে পড়েছে। এতে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছেন সিলেট জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শেখ রাসেল হাসান। 



গত ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সোনিয়া হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ২০২৪ সালের ৭ জানুয়ারি (রবিবার) সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সারা দেশে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হলো।


কিন্তু নির্বাচনী ছুটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভুয়া প্রজ্ঞাপন ছড়িয়ে পড়ে। এর পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খালেদ মোহাম্মদ জাকী বুধবার (৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তি জারি করেন।


এতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৭ জানুয়ারি সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সারা দেশে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। প্রজ্ঞাপনটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopa.gov.bd) প্রদর্শিত হচ্ছে।


কিন্তু লক্ষ্য করা যাচ্ছে- বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৫-৮ জানুয়ারি ২০২৪ তারিখ ছুটি ঘোষণা সংক্রান্ত একটি বানোয়াট প্রজ্ঞাপন প্রচার হচ্ছে, যা জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নয়। উক্ত প্রজ্ঞাপনটি আমলে না নেওয়ার জন্য সবাইকে অনুরোধ করা হলো।


আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

সিলেট সদর উপজেলায় অধ্যক্ষ সুজাত আলী রফিক চেয়ারম্যান নির্বাচিত

সিলেটে আরও ৪ নেতাকে শোকজ করল বিএনপি

সিলেটে ২ পয়েন্টে নদীর পানি বিপৎসীমার ওপরে, বন্যার আশঙ্কা

হবিগঞ্জে নিবন্ধনহীন হাসপাতালের পরিচালককে কারাদণ্ড ও অর্থদণ্ড

সিলেটে পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

বালাগঞ্জে বৃটিশ-বাংলা ওয়েলফেয়ার ট্রাস্টের মৈশাষী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেধাবৃত্তি ও স্কুলড্রেস বিতরণ

প্রতিমন্ত্রীর সঙ্গে সিলেটের রাজনৈতিক ব্যক্তি ও কর্মকর্তাদের মতবিনিমিয়

প্রতিমন্ত্রী হয়ে প্রথমবার নিজ শহরে ফিরছেন শফিক চৌধুরী

সিলেটে খাটের নিচ থেকে ১৪ রামদা উদ্ধার, যুবক আটক

সিলেটের কোন আসনে কে কত ভোট পেলেন