Logo

ঢাকায় বাংলাদেশ পোয়েটস্ ক্লাবের ১৫তম জাতীয় সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত:শনিবার ২২ জুলাই ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৬৪৫জন দেখেছেন
সালেহ আহমদ (স'লিপক) ||

Image
স'লিপক : জমকালো আয়োজনের মধ্যদিয়ে হয়ে গেলো বাংলাদেশ পোয়েটস্ ক্লাবের ১৫তম জাতীয় সাহিত্য সম্মেলন।

শুক্রবার (২১ জুলাই) রাজধানী ঢাকার ফার্মগেটস্থ খামারবাড়ি গিয়াসউদ্দিন মিল্কি অডিটোরিয়ামে বাংলাদেশ পোয়েটস্ ক্লাবের চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবদুল মান্নান চৌধুরী।

লায়ন সালেহ আহমেদ, মুর্শিদা ভুঁইয়া মীরা, সুবর্না অধিকারী, তৃষনা মার্টিনা ও অমিতাভ চক্রবর্তী এর যৌথ সঞ্চালনায় সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ডেন্ট ডিআইজি রোকন উদ্দীন রোকন।

বিশেষ অতিথি ছিলেন গণমানুষের কবি আসলাম সানী ও সৃজনশীল অভিনেতা আবদুল আজিজ।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাগ্রত মহানায়ক শিহাব রিফাত আলম। বিশেষ বক্তব্য রাখেন কবি নাহিদ রোকসানা, কবি ড. শহীদুল্লাহ আনসারী, সাংবাদিক ও কবি আব্দুর রশিদ চৌধুরী, কবি ড. জসিম উদ্দিন শেখ, কবি নজরুল ইসলাম বাঙ্গালী, কবি চিন্ময় রায় চৌধুরী, সনেট কবি আবদুর রাজ্জাক, কবি আতাউল ইসলাম সবুজ, কবি ও কণ্ঠশিল্পী মেজর (অবঃ) পলক রহমান, কবি আতাউল্লাহ খান আতা, অভিনেতা ও কবি এবিএম সোহেল রশীদ, কবি আজিজুর রহমান ও কবি আফিজুর রহমান।

সম্মেলনে সংবর্ধিত অতিথি ছিলেন বাংলাদেশের বর্ষিয়ান কবি মুহাম্মদ আব্দুল খালেক, ভারতের কবি অগ্নিশিখা ও অমিত লাল বিশ্বাস।

কবিতা পাঠে অংশগ্রহণ করেন কবি হাসু কবির, অধীর কুমার দাস, শাহনাজ শারমিন, রওশন আরা রুশো, শংকর রায়, হাসিনা সুলতানা, এম বাহাদুর, 
সুমাইয়া পারভীন লিলি, মুজিবুর রহমান চৌধুরী,  ভারতের অমিত লাল বিশ্বাস, ভারতের বাসুদেব মুখোপাধ্যায়, শুক্লা বিশ্বাস, আসাদুর রহমান ও খান আখতার হোসেন।

দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম সেশনে উদ্বোধনী, দ্বিতীয় সেশনে কবিতা পাঠ ও তৃতীয় সেশন জুড়ে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। স্বাধীনতার চেতনা মূলে কবি লেখকদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা, সংবর্ধনা, কবিতা পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা ও পুরস্কার বিতরণীর মাধ্যমে শেষ হয় সমগ্র অনুষ্ঠানমালা।

আরও খবর