Logo

দ্বিতীয় দিনে আ. লীগের ১২১২ ফরম বিক্রি, আয় ৬ কোটি টাকা

প্রকাশিত:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:শনিবার ২৪ ফেব্রুয়ারী 20২৪ | ৯৮০জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে ১ হাজার ২১২ আবেদন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এর মধ্যে সরাসরি ১ হাজার ১৮০টি এবং অনলাইনে বিক্রি হয়েছে ৩২টি ফরম।

এতে মোট আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। এর মধ্যে সরাসরি ৫ কোটি ৯০ লাখ টাকা আর অনলাইনে ১৬ লাখ টাকা। আজ রোববার সকাল ১০টা থেকে পাঁচটা পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ ফরম বিক্রি করা হয়।
 
মনোনয়ন ফরম বিক্রির তথ্য জানিয়ে সাংবাদিকদের আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানান সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত ঢাকা বিভাগে ২৭০টি, চট্রগ্রাম বিভাগে ২৩১টি, ময়মনসিংহ বিভাগে ১২টি, সিলেট বিভাগে ৬৩টি, খুলনা বিভাগে ১৬৫টি, বরিশাল বিভাগে ৯০টি, রাজশাহী বিভাগে ১৪০টি ও রংপুর বিভাগে ১০৮টি ফরম বিক্রি হয়েছে। 

প্রসঙ্গত, প্রথম দিন ১ হাজার ৭৪টি ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে সরাসরি ফরম বিক্রি হয়েছে ১ হাজার ৬০টি, আর অনলাইনে বিক্রি হয়েছে ১৪টি। 

এবার আওয়ামী লীগ প্রতিটি দলীয় ফরমের দাম প্রায় দ্বিগুণ করে নির্ধারণ করেছে ৫০ হাজার টাকা। সে হিসাবে, প্রথম দিন ৫ কোটি ৩৭ লাখ টাকার ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। এই টাকা মেঘনা ব্যাংকে দলীয় অ্যাকাউন্টে জমা হবে।


আরও খবর