Logo

কবি দেলোয়ার মুহাম্মদ স্মরণে বাংলাদেশ পোয়েটস ক্লাবের দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রকাশিত:বুধবার ১১ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৩৫৫জন দেখেছেন
সালেহ আহমদ (স'লিপক) ||

Image
সালেহ আহমদ (স'লিপক) :  বাংলাদেশ পোয়েটস ক্লাব এর নির্বাহী পরিচালক সদ্য প্রয়াত কবি দেলোয়ার মুহাম্মদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে এক দোয়া মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বাদ মাগরিব রাজধানী ঢাকার তোপখানা রোডে কবি ড. শহীদুল্লাহ্ আনসারীর সভাপতিত্বে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন বাংলাদেশ পোয়েটস ক্লাব এর চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী।

কবিকে নিবেদিত কবিতা পাঠে অংশগ্রহণ করেন কবি মোঃ দেলোয়ার হোসেন, কবি মিয়া আসলাম প্রধান ও কবি মোহাম্মদ নূরুল হুদা ডিউক প্রমুখ।

বাংলাদেশ পোয়েটস ক্লাব এর চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরী তাঁর বক্তব্য বলেন, কবি দেলোয়ার মুহাম্মদ এর অকালে ঝরে যাওয়ার বেদনায় আমরা শোকাভিভূত।

তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে 
মহান আল্লাহর কাছে স্ববিনয় প্রার্থনা করে বলেন আগামী ১৮ অক্টোবর তাঁর মরদেহ দেশে আসার পর তাকে সমাহিত করা হবে। এরপরে আমরা সিলেটে এবং ঢাকায় কবিকে স্মরণ করে স্মরণ সভার আয়োজন করবো ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে বাংলাদেশ পোয়েটস ক্লাব এর ভাইস চেয়ারম্যান কবি ড. শহীদুল্লাহ্ আনসারী বলেন, পোয়েটস ক্লাব এর প্রতিষ্ঠাকালীন সময় থেকে অদ্যাবধি কবি দেলোয়ার মুহাম্মদ এর অবদান এবং গভীর আন্তরিকতা প্রদর্শনকে বাংলাদেশ পোয়েটস ক্লাব সব সময়-ই স্মরণ করবে গভীর শ্রদ্ধার সাথে। আমাদের নবীন কবি লেখকদেরকে শিক্ষা নিতে হবে, সাহিত্যের প্রতি গভীর আন্তরিক সেই কবি দেলোয়ার মুহাম্মদ এর জীবন দর্শন থেকে।

পরে বাংলাদেশ পোয়েটস ক্লাব এর চেয়ারম্যান কবি মোস্তাফিজুর রহমান চৌধুরীর দোয়া পরিচালনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরও খবর