Logo

নাহিদের আসনে প্রার্থী হচ্ছেন শমসের মবিন, কিনলেন মনোনয়ন

প্রকাশিত:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৫৫জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ থেকে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তৃণমূল বিএনপির চেয়ারপারসন ও গোলাপগঞ্জ উপজেলার বাসিন্দা শমসের মবিন চৌধুরী। রবিবার (১৯ নভেম্বর) রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজাস্থ দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন তিনি।

বিভিন্ন দলকে নিয়ে জোটবদ্ধভাবে ৩০০ আসনে নির্বাচন করবেন বলে জানিয়েছেন শমসের মবিনের দলের মহাসচিব তৈমূর আলম খন্দকার। তিনি বলেন, আমরা জোটবদ্ধভাবে ৩০০ আসনে নির্বাচন করব। অনেক দল আমাদের সঙ্গে যোগাযোগ করছে। শক্তিশালী জোট গঠন করে নির্বাচনের মাধ্যমে সরকার গঠন করব। আর যদি নাও পারি আমরা হবো প্রধান বিরোধীদল।


রবিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মনোনয়ন ফরম সংগ্রহের সময় শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন- ‘আন্তর্জাতিক মহলের একটি অংশের উদ্বেগের কথা আমরা শুনে থাকি। যারা পশ্চিমা বিশ্ব বলে পরিচিত, তারা একদিকে গণহত্যায় সমর্থন দেয়, অন্যদিকে গণতন্ত্রের কথা বলে। এর বাইরে আন্তর্জাতিক মহলের বড় অংশটিই মনে করে, নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। বৈশ্বিক রাজনীতি ও অর্থনীতিতে বাংলাদেশের অংশীদারত্বের সিদ্ধান্ত জনগণ নেবে।’

শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। গত দুটি সংসদ নির্বাচনে সিলেট-১ (সিটি করপোরেশনভুক্ত এলাকা ও সদর উপজেলা) আসনে বিএনপির প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। শেষ পর্যন্ত দলের চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদিরকে এখানে বিএনপির প্রার্থী করা হয়। এ নিয়ে স্থানীয় বিএনপিতে দেখা দেয় মতবিরোধ। হতাশ হয়ে পড়েন শমসের মবিন চৌধুরী ও তাঁর অনুসারীরা।

২০১৫ সালে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তিনি দল থেকে পদত্যাগ করেন। ২০১৮ সালের অক্টোবরে যোগ দেন বিকল্পধারায়। সেখান থেকে যান তৃণমূল বিএনপিতে। গত ১৯ সেপ্টেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে তৃণমূল বিএনপির কাউন্সিল অনুষ্ঠিত হয়। সে কাউন্সিলে তৃণমূল বিএনপির চেয়ারপারসনের দায়িত্ব পান শমসের মবিন চৌধুরী।

কাউন্সিলের পর গত ১২ অক্টোবর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশনের সঙ্গে বৈঠকে ‘তৃণমূল বিএনপি’ ৩০০ আসনে প্রার্থী দেওয়ার কথা জানান দলটির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরী।


আরও খবর




এই সম্পর্কিত আরও খবর

সিলেট সদর উপজেলায় অধ্যক্ষ সুজাত আলী রফিক চেয়ারম্যান নির্বাচিত

সিলেটে আরও ৪ নেতাকে শোকজ করল বিএনপি

সিলেটে ২ পয়েন্টে নদীর পানি বিপৎসীমার ওপরে, বন্যার আশঙ্কা

হবিগঞ্জে নিবন্ধনহীন হাসপাতালের পরিচালককে কারাদণ্ড ও অর্থদণ্ড

সিলেটে পিনাকী ভট্টাচার্যসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

বালাগঞ্জে বৃটিশ-বাংলা ওয়েলফেয়ার ট্রাস্টের মৈশাষী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেধাবৃত্তি ও স্কুলড্রেস বিতরণ

প্রতিমন্ত্রীর সঙ্গে সিলেটের রাজনৈতিক ব্যক্তি ও কর্মকর্তাদের মতবিনিমিয়

প্রতিমন্ত্রী হয়ে প্রথমবার নিজ শহরে ফিরছেন শফিক চৌধুরী

সিলেটে খাটের নিচ থেকে ১৪ রামদা উদ্ধার, যুবক আটক

সিলেটের কোন আসনে কে কত ভোট পেলেন