Logo


রাজনগরে জাতীয় যুব দিবস উদযাপন

রাজনগর বার্তা রিপোর্ট ::
প্রকাশিত:বুধবার ০১ নভেম্বর ২০২৩ | ২১২জন দেখেছেন
Image

আক্তার হোসেন সাগর : মৌলভীবাজারের রাজনগরে জাতীয় যুব দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। 

বুধবার সকাল ১১টায় রাজনগর উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুব দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি রাজনগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মিলিত হয়ে ‘স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


উপজেলা নির্বাহী অফিসার ফারাজনা আক্তার মিতার সভাপতিত্বে উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ নজরুল ইসলাম খানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়রাম্যান মুক্তি চক্তবর্তী । বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার সজল কুমার চক্রবর্তী, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আক্তার হোসেন সাগর প্রমুখ। 


এছাড়াও উপজেলার বিভিন্ন যুব ক্লাবের সদস্য সুশীল সমাজের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


রাজনগর উপজেলা নির্বাহী অফিসার ফারজানা আক্তার মিতা বলেন, আপনারা যুব উন্নয় থেকে প্রশিক্ষণ নিয়ে প্রশিক্ষণ কাজে লাগাতে হবে। বর্তমান সরকার প্রশিক্ষিত যুবদেরকে জামানতবিহীন যুবঋণ দিয়ে তাদের আত্মকর্মসংস্থানের ব্যবস্থা করছে। যুবদের কর্মমুখী প্রশিক্ষণ দিয়ে দক্ষ জনশক্তি হিসেবে প্রবাসেও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়া হয়েছে। প্রশিক্ষণ গ্রহণ করে অনেকেই আজ সফল আত্মকর্মী হিসাবে প্রতিষ্ঠা লাভ করেছে। 


আলোচনা সভা শেষে উদ্যোক্তা ও আত্মকর্মসংস্থান প্রকল্পের আওতায় ৩ জনের মাঝে ২ লাখ ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এছাড়াও মৎস্য, গরু মোটাতাজাকরণ বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্তদের সনদপত্র প্রদান করা হয়।

আরও খবর