Logo

রমজানে প্রাথমিকে ক্লাস ২১ মার্চ পর্যন্ত, মাধ্যমিক ও কলেজে ২৫ মার্চ

প্রকাশিত:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১২ মার্চ ২০২৪ | ১৩০০জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

সুপ্রিম কোর্টের আপিল বিভাগ পবিত্র রমজানে বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত দেওয়ার পর কতদিন ক্লাস চলবে, সেই সময়সূচি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়গুলো ১০ রমজান পর্যন্ত খোলা থাকবে। কলেজ পর্যন্ত পরবর্তী ধাপের শিক্ষার্থীদের ক্লাস চলবে আরও ৪ দিন।   

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন আজ মঙ্গলবার দুপুরে আজকের পত্রিকাকে বলেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ১০ রমজান পর্যন্ত অর্থাৎ ২১ মার্চ পর্যন্ত খোলা থাকবে।

আর নিম্ন মাধ্যমিক-মাধ্যমিক বিদ্যালয় ও কলেজে রমজানের প্রথম ১৪ দিন অর্থাৎ ২৫ মার্চ পর্যন্ত পাঠদান চলবে বলে জানান শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

গত ৮ ফেব্রুয়ারি এক প্রজ্ঞাপনে রমজানে ১৫ দিন বেসরকারি নিম্নমাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয় চালু রাখার কথা বলা হয়। আর প্রথম ১০ দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় চালু রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে।

ওই সিদ্ধান্তের বিরুদ্ধে রিট আবেদনের শুনানি শেষে ১০ মার্চ রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করে হাইকোর্ট। ওই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে তা গতকাল সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে ওঠে।

চেম্বার বিচারপতি এম. ইনায়েতুর রহিম বিষয়টি নিষ্পত্তির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। শুনানির পর আজ মঙ্গলবার প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বাধীন আপিল বিভাগ রমজানে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন।


আরও খবর