Logo

দুই বাংলাদেশিকে ‘পিটিয়ে’ জুড়ী সীমান্তে ফেলে গেল বিএসএফ

প্রকাশিত:সোমবার ২৪ জুলাই ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪ | ১৭৩৫জন দেখেছেন
রাজনগর বার্তা রিপোর্ট ::

Image

ভারতে অনুপ্রবেশকারী বাংলাদেশী দুই নাগরিককে বেধড়ক পিটুনি দিয়ে মৌলভীবাজারের জুড়ী উপজেলার লাঠিটিলা সীমান্ত এলাকায় ফেলে যায় ভারতীয় সীমান্ত রক্ষা বাহিনী (বিএসএফ)।

সোমবার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য জুড়ী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করে।

তারা হচ্ছে জাহাঙ্গীর আলী (২৪), পিতা- আমসারী আলী (ভান্ডারী), গ্রাম- আটঘুরীপাড়া, থানা- ভুরুঙ্গামারী, কুড়িগ্রাম ও হৃদয় শেখ (২৪), পিতা- আজগর শেখ, গ্রাম- নতুনবাজার চর, থানা- রুপসা, খুলনা।

হাসপাতালে চিকিৎসারত জাহাঙ্গীর ও হৃদয় জানান- কাজের উদ্দেশ্যে ২১ জুলাই খাগড়াছড়ি সীমান্ত দিয়ে ওরা ভারতে যায়। সেখান থেকে ট্রেনে করে আগরতলা যাচ্ছিল। কিন্তু টিকিট না থাকায় টিটিই তাদের আটক করে পিটুনি দিয়ে স্থানীয় থানায় হস্তান্তর করে। ওই থানায় দুই রাত রেখে উলঙ্গ করে অমানবিক মারপিট করা হয়। রবিবার বিএসএফ-এর নিকট তাদের হস্তান্তর করে পুলিশ। বিএসএফ তাদেরকে ক্যাম্পে আটকে রেখে তৃতীয় দফা পিটুনির পর সোমবার (২৪ জুলাই) ভোরে মৌলভীবাজারের জুড়ীর লাঠিটিলা সীমান্তের ১৮০০ থেকে ১৮০১ নাম্বার পিলার দাগ নালাপুঞ্জি নামক গেইটের মধ্য দিয়ে বাংলাদেশ সীমান্তের নদীতে ফেলে যায়। এদের একজন স্থানীয় লোকজনকে বিষয়টি জানালে স্থানীয়রা বিজিবি-কে খবর দেয়। লাঠিটিলা ক্যাম্পের বিজিবি সদস্যরা পুলিশকে খবর দেন এবং তাদেরকে উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।
 

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর।

এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), ৫২ ব্যাটালিয়নের লাঠিটিলা ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মোহাম্মদ গাউস ঘটনার সত্যতা স্বীকার করলে ও কোনো মন্তব্য করতে রাজী হন নি তিনি।

জানতে চাইলে জুড়ী থানার ওসি মোহাম্মদ মোশাররফ হোসেন বলেন, বিজিবির অভিযোগ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে তাদের অবস্থা খারাপ হওয়ার কারনে চিকিৎসাধীন আছে।


আরও খবর

প্রকাশিত সংবাদের প্রতিবাদ।

রবিবার ১১ ফেব্রুয়ারী ২০২৪





এই সম্পর্কিত আরও খবর

জুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী নির্বাচিত

প্রকাশিত সংবাদের প্রতিবাদ।

জুড়ীতে মৌলভীবাজার জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় ব্যাডমিন্টন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

জুড়ীতে দেয়াল ভেঙ্গে বাড়ী দখলের চেষ্টায় গ্রেফতার - ২

মৌলভীবাজার-১ আসনে তিন জন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

মৌলভীবাজারের চারটি আসনে বৈধ প্রার্থী ২৫, বাতিল ৭জন

মৌলভীবাজার ১ ও ২ আসনে মনোনয়নপত্র যাচাইবাছাই সম্পন্ন, ১ জনের স্থগিত

মৌলভীবাজারের ৪ টি আসনে মনোনয়ন জমা দিলেন ৩২ প্রার্থী

মৌলভীবাজারের ৪টি আসনের মনোনয়ন কিনেছেন ২৩ প্রার্থী

জুড়ী-বড়লেখায় নৌকার মাঝি শাহাব উদ্দিন